বাগেরহাটে অটো রাইস মিল অপসারণের দাবিতে মানববন্ধন

ফেব্রুয়ারি ২৮, ২০১৯ : ১২:৪৭ অপরাহ্ণ || দৈনিক বাস্তবতা

print
নিজস্ব প্রতিবেদক: বাগেরহাটের রামপালের চাকশ্রী বাজারের একটি অটো রাইস মিল অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। বুধবার সকালে ওই এলাকায় এ মানববন্ধন কর্মসূচিতে বাজার ব্যবসায়ী, এলাকাবাসী, স্থানীয় জনপ্রতিনিধিরা অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া সরকারি জমি দখল করে আমির আলী নামে এক ব্যবসায়ী অটো রাইস মিল স্থাপন করেছেন। যারফলে এলাকার পরিবেশ মারাত্মকভাবে দূষিত হচ্ছে। মিলে যখন ধান ছাটাই করা হয়, তখন বাজার ও আশপাশ এলাকায় ধুলোবালি ছড়িয়ে পড়ে। ধুলো থেকে মুক্তি পেতে দোকান গুটিয়ে নিয়েছেন কয়েকজন দোকানদার। এ অবস্থা চলতে থাকলে চাকশ্রী বাজারে একটা অচলাবস্থার সৃষ্টি হবে বলে অভিযোগ তাদের।
এদিকে এর আগে মিল মালিকের বিরুদ্ধে জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক বরাবর এমন অভিযোগ করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি আব্দুল্লাহ ফকির।
অভিযোগের প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এমদাদুল হক ও পরিদর্শক নিখিল চন্দ্র ঢালী ঐ রাইসমিলটি পরিদর্শন করেছেন। ব্যবসায়ী আমির আলীকে যথাযথ কাগজপত্র নিয়ে অফিসে আসার জন্য পত্র জারি করেছেন পরিবেশ অধিদপ্তর।
চেয়ারম্যান আব্দুল্লাহ ফকির বলেন, দীর্ঘদিন ধরে মিলটির ধুলো ও শব্দে বাজারের ব্যবসায়ী, ক্রেতা, বিক্রেতা ও স্থানীয় বাসিন্দাদের খুব অসুবিধা হচ্ছে। পাশাপাশি পরিবেশও দূষিত হচ্ছে। এ থেকে প্রতিকার পেতে আমি জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরে অভিযোগ দায়ের করেছি।
মিল মালিক আমীর আলীর ছেলে আল আমিন বলেন, নিজস্ব জমিতে মিল করেছি। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের জন্য আবেদন করা আছে। তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতির সাথে দীর্ঘদিনের বিবাদ থাকায় সে ইর্ষান্বিত হয়ে লোকজনকে ভুল বুঝিয়ে মানববন্ধন কর্মসূচিসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এমদাদুল হক, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে কেন মিল স্থাপন করেছেন তা জানতে আমির আলীকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

Share on Facebook0Share on Google+0Tweet about this on Twitter0Share on LinkedIn0Share on Reddit0

Tags: , , , , , , , , , , , ,



Daily Bastobota | bangla news
সম্পাদক : মোঃ জান্নাতুল বাকি
প্রকাশক : আব্দুল মান্নান তালুকদার
মোক্তার বার ভবন (২য় তলা), নিউ মার্কেট রোড, বাগেরহাট।
টেলিফোন : ০৪৬৮-৬৪৭১১
ই-মেইল: dbastobota@gmail.com