বাগেরহাট এমপিও ভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

বাগেরহাট এমপিও ভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

ফেব্রুয়ারি ১৯, ২০১৯ : ১২:৫৪ অপরাহ্ণ || দৈনিক বাস্তবতা

print
নিজস্ব প্রতিবেদক
স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিও ভুক্তির দাবিতে মানববন্ধণ কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে এ মানবন্ধন হয়।
মানববন্ধনে বক্তব্য দেন, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের বাগেরহাট জেলা সভাপতি মাওঃ মোঃ মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, প্রভাষক মাওলানা তাওহিদুল ইসলাম, মোঃ তরিকুল ইসলাম, মাও: আবুবক্কর সিদ্দিক প্রমুখ।
বক্তারা বলেন, স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা ১০ থেকে ২৫ বছর যাবৎ ২০ লক্ষাধিক শিক্ষার্থীদের পাঠদান করে আসছে। কিন্তু এমপিও না হওয়ায় লক্ষাধিক শিক্ষক-কর্মচারীরা বিনাবেতনে মানবেতর জীবনযাপন করছে। যা অত্যন্ত কষ্টকর, বেদনাদায়ক ও অমানবিক। বিভিন্ন সময় এমপিও ভুক্তির আশ্বাস দেয়া হলেও বাস্তবায়ণ হয় নাই। এ অবস্থায় শিক্ষক-কর্মচারীরা খুবই হতাশ। অতিদ্রুত নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের অতিদ্রুত এমপিও ভুক্তি করে লক্ষাধিক পরিবারকে সুষ্ঠ জীবন-যাপন করার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষকরা।
মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।

Share on Facebook0Share on Google+0Tweet about this on Twitter0Share on LinkedIn0Share on Reddit0



Daily Bastobota | bangla news
সম্পাদক : মোঃ জান্নাতুল বাকি
প্রকাশক : আব্দুল মান্নান তালুকদার
মোক্তার বার ভবন (২য় তলা), নিউ মার্কেট রোড, বাগেরহাট।
টেলিফোন : ০৪৬৮-৬৪৭১১
ই-মেইল: dbastobota@gmail.com