৬ ঘন্টা অভিযান চালিয়ে এক গরু উদ্ধার

অক্টোবর ২২, ২০১৮ : ৯:৪৭ অপরাহ্ণ || দৈনিক বাস্তবতা

print

আবু হোসাইন সুমন, মোংলা

বাগেরহাটের মোংলায় ৬ ঘন্টা অভিযান চালিয়ে ড্রেন থেকে একটি গরু উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। সোমবার (২২ অক্টোবর) সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট শাসরুদ্ধকর অভিযান চালিয়ে ড্রেণ থেকে গাভীটিকে উদ্ধার করা হয়।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক সরদার মাসুদুর রহমান জানান, মোংলাপোর্ট পৌর শহরের মিয়াপাড়া এলাকার চানমিয়া নামে এক লোকের একটি গাভী সকালে খাবারের সন্ধানে কবরস্থান এলাকায় যায়। সেখানে খাবার খেতে খেতে পৌরসভার পয়নিস্কাসন ড্রেণের ভিতর প্রবেশ করে। ড্রেণটি সরু হওয়ায় ভিতরে ঘুরতে না পেরে গাভীটি সামনের দিকে অগ্রসর হতে থাকে। স্লাব দিয়ে ঢাকা ড্রেণের মধ্যে কোথায় গরুটি আছে তা না বুঝতে পেরে গরুর মালিক চানমিয়া ফায়ার সার্ভিসে খবর দেয়।

পরে ফায়ার সার্ভিসের সদস্য ও স্থানীয়রা মিলে শুরু হয় গরু খোজা। সকলে মিলে খুজতে থাকে গরুটিকে। ফায়ার সার্ভিসের এ গরু উদ্ধার দেখ ভীর জমায় উৎসুক জনতা। ড্রেনের মধ্যে নেমে ও বিভিন্ন ভাবে গরুটির অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা করি আমরা। পরে এক পর্যায়ে ড্রেনের মুখ থেকে প্রায়েএক কিলোমিটার দূরে গরুটির অবস্থান নিশ্চিত হই। সেখানে শেখ হাই নামে এক লোকের ভবনের সামনের রাস্তা সংলগ্ন ড্রেন ভেঙ্গে সাড়ে ৪টার দিকে আমরা গুরটিকে উদ্ধার করতে সক্ষম হই।

গরুর মালিক চানমিয়া জানান, সকালে গরুটি খাবারের সন্ধ্যানে বের হয়ে যায়। সেখানে ড্রেণের ভিতর প্রবেশ করে নিখোজ হেয় আমার গাভীটি। অনেক খোজাখুজি করে গাভীর সন্ধান না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেই। ফায়ার সার্ভিসের লোকেরা অনেক চেষ্টা করে আমার গরুটিকে উদ্ধার করে আমার কাছে ফিরিয়ে দেয়।

Share on Facebook0Share on Google+0Tweet about this on Twitter0Share on LinkedIn0Share on Reddit0



Daily Bastobota | bangla news
সম্পাদক : মোঃ জান্নাতুল বাকি
প্রকাশক : আব্দুল মান্নান তালুকদার
মোক্তার বার ভবন (২য় তলা), নিউ মার্কেট রোড, বাগেরহাট।
টেলিফোন : ০৪৬৮-৬৪৭১১
ই-মেইল: dbastobota@gmail.com