আওয়ামী লীগ সরকার মোংলা বন্দর ও ইপিজেড সচল করেছে - খুলনা সিটি মেয়র

আওয়ামী লীগ সরকার মোংলা বন্দর ও ইপিজেড সচল করেছে – খুলনা সিটি মেয়র

নভেম্বর ৪, ২০১৮ : ৩:৪৭ অপরাহ্ণ || দৈনিক বাস্তবতা

print
মোংলা প্রতিনিধি : খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দুর্বার গতি শিক্ষা কার্যক্রম এগিয়ে চলছে। সারাদেশে এক সঙ্গে ১০০টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণের কাজ চলছে। ছেলে-মেয়েদের জেনারেল বিষয়ে পড়া লেখা করে চাকরি পেতে কষ্ট হলেও এসব টেকনিক্যাল স্কুল কলেজে পড়াশুনা করলে অতি সহজেই তাদের কর্মসংস্থান হবে। মোংলা বন্দর ও ইপিজেড বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালে বন্ধ করে দিয়েছিল। জননেত্রী শেখ হাসিনার দল আওয়ামী লীগ ক্ষমতায় এসে মোংলা বন্দর ও ইপিজেড পুনরায় জমজমাটভাবে চালু করেছে। মোংলা ইপিজেড চালু হওয়াতে এখন ৪ থেকে ৫ হাজার নারী কর্মী ওখানে কাজ করছে।

কাজ না থাকলে ওই সমস্ত মহিলারা বিপদগামী হতো। মোংলা বন্দরের শ্রমিকেরা তাদের জীবন-যৌবন এখানে বিসর্জন দিয়ে কাজ করে শুণ্য হাতে বাড়ী ফিরে গিয়েছিল। আর শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে সরকারের কাছে থেকে ১৯ কোটি টাকা নিয়ে শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধ করেছি। এ বন্দরে যারা বসবাস করছেন শেখ হাসিনার সরকার ক্ষমতায় না থাকলে তাদের অস্তিত্ত থাকতো না, ছেলে-মেয়ে নিয়ে নিজ নিজ গ্রামের বাড়ীতে চলে যেতে হতো। মোংলা বন্দর এখন উন্নয়নে ঝকঝক করছে, এটা পৌর মেয়র জুলফিকারের কৃতিত্ব নয়, আমরা উন্নয়ন কর্মকান্ডের সুযোগ দিয়েছি, তাই এ কৃতিত্ব বর্তমান আওয়ামীলীগ সরকারের। খুলনা সিটি মেয়র খালেক আরো বলেন, আমি যতবার নির্বাচন করেছি ততবারই মোংলা থেকে ভোট কম পেয়েছি। সামনে নির্বাচন আসছে মোংলার উন্নয়নের কথা মাথায় নিয়ে বিপুল ভোটে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে আহবান জানাচ্ছি।

শনিবার মোংলা পোর্ট পৌরসভার ৯ নং ওয়ার্ডের সিগনাল টাওয়ার এলাকায় প্রায় সাড়ে ১৫ কোটি ব্যয়ে নির্মাণাধীন মোংলা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে তিনি এ সব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ হাবিবুন নাহার, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস। পরে বিকেল ৪টায় সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক স্থানীয় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত জেলহত্যা দিবসের আলোচনা ও কর্মী সভায়ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Share on Facebook0Share on Google+0Tweet about this on Twitter0Share on LinkedIn0Share on Reddit0



Daily Bastobota | bangla news
সম্পাদক : মোঃ জান্নাতুল বাকি
প্রকাশক : আব্দুল মান্নান তালুকদার
মোক্তার বার ভবন (২য় তলা), নিউ মার্কেট রোড, বাগেরহাট।
টেলিফোন : ০৪৬৮-৬৪৭১১
ই-মেইল: dbastobota@gmail.com